করোনায় এবার মারা গেলেন সেই রানা প্লাজার মালিকের বাবা

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

শ্যামলী নিউজ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সাভারে ধসেপড়া সেই রানা প্লাজার মালিক সোহেল রানার বাবা আবদুল খালেক (৬০)। ৪ মে বৃহস্পতিবার ভোরে তিনি মারা যান। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আব্দুল খালেকের করোনা ‘পজেটিভ’ ছিল বলে এনাম মেডিকেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

আব্দুল খালেকের স্বজনেরা জানান, গত রবিবার তার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি না করে করোনা পরীক্ষার পরামর্শ দেন। গত সোমবার সেখানে তার নমুনা দেওয়া হয়। কিন্তু ফলাফল পাওয়ার আগেই আজ ভোরে তিনি মারা যান। তবে পরে রিপোর্টে করোনা পজিটিভ আসে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজা ধসে নিহত হন ১ হাজার ১৩৮ জন। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন আরও ২ হাজার ১৬৯ জন। এ ঘটনায় মোট তিনটি মামলা হয়। এর মধ্যে অবহেলাজনিত মৃত্যু চিহ্নিত হত্যা মামলাটি করে পুলিশ। ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে অপর মামলাটি করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আর দুর্নীতি দমন কমিশন (দুদক) ভবন নির্মাণসংক্রান্ত দুর্নীতি নিয়ে আরেকটি মামলা করে। মামলাগুলোতে আব্দুল খালেক আসামি ছিলেন।