দুর্দিনে শ্রমিকদের পাশে থাকতে মালিকদের আহ্বান ওবায়দুল কাদেরের

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

শ্যামলী নিউজ ডেস্ক : করোনা সংকটের এই দুর্দিনে শ্রমিকদের ছাঁটাই না করে পাশে থাকতে মালিকপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৮ জুন সোমবার তার সংসদ ভবনের সরকারি বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি ওই আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, শ্রমিকরা সুদিনে মালিকদের মুনাফা এনে দিয়েছেন। আজ দেশের এই সংকটকালে শ্রমিক ছাঁটাইয়ের মত অসন্তোষ উদ্রেককারী সিদ্ধান্তের খবর মড়ার ওপর খাঁড়ার ঘার মতো অবস্থা হবে। বিজিএমইএসহ সংশ্লিষ্টদের বিষয়টি মানবিক দিক বিবেচনায় নিয়ে সমন্বয় করতে হবে।

তিনি বলেন, শুধু ব্যবসা নয়, অসহায় মানুষগুলোর প্রতি মালিকদের সহমর্মী হতে হবে। শ্রমিকদের ছাঁটাই না করার জন্যও মালিকদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

স্বাস্থ্যবিধি মেনে এবং যাত্রীদের থেকে বাড়তি ভাড়া না নিতে গণপরিবহন মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, দূরপাল্লার গণপরিবহনে অভিযোগ না থাকলেও শহর এলাকায় ভাড়া বৃদ্ধির কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে। মালিক শ্রমিকদের পাশাপাশি যাত্রীদেরও এ বিষয়ে সচেতন হতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘরে ঘরে সুরক্ষা ও সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। ইনশাআল্লাহ করোনার এই সংকট মোকাবিলা করে আমরা চিরচেনা সজীবতায় ফিরে আসবো। সবার সম্মিলিত প্রচেষ্টায় সংকটের মেঘ অচিরেই কেটে যাবে।

সরকারি ও বেসরকারি হাসপাতালে কর্মরতদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা এবং অন্যান্য রোগীদের সেবায় মানবিক হোন। ইতিমধ্যে চিকিৎসা না পেয়ে হাসপাতাল ঘুরে ঘুরে অনেকের মৃত্যুবরণের মতো ঘটনাও ঘটেছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক আচরণ ও সহানুভূতিশীল হতে হবে।