লিভারপুলের লাগে ২, ইউনাইটেড পেল অর্ধযুগ পেরিয়ে

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২০

অনলাইন ডেস্ক : পরিসংখ্যানটা ম্যানচেষ্টার ইউনাইটেড নামের সঙ্গে একদম বেমানান। ইংলিশ প্রিমিয়ার লিগে কাল শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে বিধ্বস্ত করেন অ্যান্থনি মার্শিয়াল। ওই তো ইউনাইটেড আর কি! গোলগুলো যেহেতু তাঁর একার তাতে হ্যাটট্রিক হয়ে যায়। আর এই হ্যাটট্রিকেই বেরিয়ে এল ইউনাটেড আক্রমণভাগের আসল চিত্র।

দুই-এক বছর নয় অর্ধযুগেরও বেশি সময় পর প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করলেন ইউনাইটেডের কোনো খেলোয়াড়। সময়ে হিসেবে ৭ বছর পর এই হ্যাটট্রিক। এর আগে রবিন ভন পার্সি সর্বশেষ হ্যাটট্রিক তুলে নেওয়ার সময় ইউনাইটেডের ডাগ আউটে ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। ২০১৩ সালে ফার্গির ক্যারিয়ারে ১৩তম প্রিমিয়ার লিগ জয়ের পথে অ্যাস্টন ভিলার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ‘ফ্লাইং ডাচম্যান’।

অ্যান্থনি মার্শিয়াল। হ্যাটট্রিক করে মনে করিয়ে দিলেন ফার্গুসনকে। ছবি: টুইটারঅ্যান্থনি মার্শিয়াল। হ্যাটট্রিক করে মনে করিয়ে দিলেন ফার্গুসনকে। ছবি: টুইটারসে যাই হোক ইউনাইটেড জিতলেও শিরোপার ফয়সালা তো বলতে গেলে আরও আগেই হয়ে গেছে! আর মাত্র ২ পয়েন্ট পেলেই ৩০ বছর ধরে আরাধ্য সিংহাসন পেয়ে যাবে লিভারপুল। কাল ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে শিরোপার আরও কাছে চলে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।৩১ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে যথারীতি টেবিলের শীর্ষে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট। এ অবস্থায় পরের ম্যাচটা জিতলেই চ্যাম্পিয়ন লিভারপুল। কেননা তখন লিভারপুলের পয়েন্টসংখ্যা হবে ৮৯। ওদিকে সিটি তখন নিজেদের বাকি ৮ ম্যাচ জিতলেও লাভ হবে না। তখন সিটির পয়েন্ট হবে ৮৭।করোনাভাইরাস মহামারি বিরতির পর কালই প্রথম ঘরের মাঠে খেলতে নেমেছিল লিভারপুল। রাতটা ছিল ফাবিনহোর। ব্রাজিলিয়ান এ ডিফেন্সিভ মিডফিল্ডার কাল মাঝমাঠ থেকে নিয়ন্ত্রণ করেছেন খেলা। ৫৪ মিনিটে রকেট গতির শটে যেমন গোল করেছেন তেমনি মোহাম্মদ সালাহকে দিয়ে করানো গোলটি ছিল দুরদর্শিতা ও দক্ষতার অপূর্ব মিশেল। এর আগে ২৩ মিনিটে ফ্রি কিক থেকে দর্শনীয় এক গোল করেন রাইটব্যাক ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ড। ৬৯ মিনিটে শেষ গোলটি সাদিও মানের।