বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে মা নিহত, ছেলে আহত

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২০

অনলাইন ডেস্ক : বান্দরবানের বাঘমারা এলাকার দুর্বৃত্তদের গুলিতে ছয়জনের নিহতের ঘটনার রেশ না কাটতেই এবার রোয়াংছড়িতে গুলিতে মা নিহত ও ছয় বছরের শিশু আহত হয়েছে। শুক্রবার বিকেল পাঁচটার দিকে রোয়াংছড়ি শামুখঝিরি এলাকায় এই ঘটনা ঘটে। আহত শিশুকে শুক্রবার রাত ২টার দিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের স্বামী রাঙায়া তঞ্চঙ্গ্যা শনিবার সকালে বলেন, শুক্রবার বিকেল পাঁচটার দিকে নিজেদের জুমের(পাহাড়ে বিশেষ কায়দায় চাষ) কাজ শেষ করে শামুখঝিরি এলাকা থেকে নাটিংছড়ি পূর্ণবাসন পাড়ার বাড়িতে ফিরছিলেন। পথে তার প্রাকৃতিক ডাক আসলে তিনি স্ত্রী শান্তিমালা তঞ্চঙ্গ্যা (২৮) ও ছেলে অর্জুন তঞ্চঙ্গ্যাকে (৬) সামনে আগাতে বলেন। তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে রাস্তার পাশে দাঁড়িয়ে পড়েন। স্ত্রী ও সন্তান কিছুদূর যাওয়ার পর গুলির শব্দ শুনতে পান। এ সময় তিনি জঙ্গলে লুকিয়ে পড়েন। পরে সামনের দিকে না গিয়ে উল্টো পথে বাড়ি ফিরেন। খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে অবস্থার অবনতি হলে তার সন্তানকে রাত ২টার দিকে রোয়াংছড়ি থেকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা বলেন, স্বজন ও প্রতিবেশিদের কাছ থেকে জানতে পেরেছি ঘটনার পর রাতে আহত মা ও শিশুটিকে প্রথমে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে মা মারা যান। পরে শিশুটিকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রোয়াংছড়ি থানা ওসি মো: শফিক কবীর জানান, শুক্রবার রাতে সেনাবাহিনীর সহায়তায় আহত মা ও শিশুটিকে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর মা মারা যায়। কারা তাদেরকে গুলি করেছে তা নিশ্চিত হওয়া যায়নি।