গণমাধ্যমকে শক্তিশালী করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

শ্যামলী নিউজ ডেস্ক : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, গণমাধ্যমকে শক্তিশালী করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। গণতন্ত্র ও গণমাধ্যম অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত; এর যে কোন একটি ক্ষতিগ্রস্ত হলে অন্যটিও অক্ষত থাকতে পারে না। তাই বর্তমান সরকার একদিকে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নিরন্তর কাজ করছে যাচ্ছে।

তিনি বলেন, গণমাধ্যম উন্নয়ন ও অগ্রগতির রূপরেখা অংকন করে সরকারের পরিকল্পনা প্রণয়নে যেমন সহায়তা করে তেমনি সরকারের দোষ ত্রুটি ধরিয়ে দিয়ে এবং যে কোন সিদ্ধান্তের গঠনমূলক সমালোচনা করে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়ক ভূমিকা পালন করে। এ জন্য গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়ে থাকে।

প্রতিমন্ত্রী ১১ জুুলাই, জামালপুর প্রেসক্লাবের দ্বিতল ভবন কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রেসক্লাব কমপ্লেক্সের  উদ্বোধন করেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জমালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আল মনি প্রমুখ।