ফর্সা হতে ১০টি তরমুজ খেয়ে ফেললেন জাহিদ হাসান

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

অনলাইন ডেস্ক : করোনার এই সময়ে তরমুজ দরকার। কোথায় পাওয়া যাবে তরমুজ? তাও দু একটি তরমুজ নয়। অর্ধশত তরমুজ দরকার পরিচালক হিমু আকরামের। কারণ তিনি ঈদুল আজহার জন্য নির্মাণ করছেন ‌‘গফুর কাকার তরমুজ’।

নাটকটিতে মূখ্য ভূমিকায় অভিনয় করছেন জাহিদ হাসান। নাটকের গল্পে তরমুক খাবেন তিনি। কারণ তিনি বেজায় কালো। তরমুজ খেলে গায়ের রঙ সুন্দর হবে। তাই শুটিংয়ের জন্য রাজধানীর কাওরান বাজার থেকে নেয়া হয়েছে অর্ধশতাধিক তরমুজ। দৃশ্যের প্রয়োজনে প্রথম দিনেই সেখান থেকে ১০টি তরমুজ সাবাড় করে দেন জাহিদ হাসান। তরমুজগুলো সব স্যানিটাইজ করা ছিলো বলেও জানিয়েছেন পরিচালক হিমু আকরাম।

কালো মেকআপ নিয়ে এই নাটকে অভিনয় করতে হয়েছে জাহিদ হাসানের। কালো থেকে সুন্দর হতে হবে তার। একটা মেয়ের ভালোবাসা পাওয়ার জন্য সুন্দর তাকে হতেই হবে। এই জন্যই তরমুজ খান সারাক্ষণ। সব সময় তরমুজ নিয়েই ঘুরেন।

জাহিদ হাসান বলেন, ‌‘প্রথমবার এতো কালো মেকাপ নিয়ে শুটিং করছি। এর আগে এমন চরিত্রে অভিনয় করা হয়নি। কষ্ট হলেও করতে হচ্ছে। করোনার এই সময়ে আরও বেশি ঝামেলা হচ্ছে। তবে গল্পটি সুন্দর লাগবে দর্শকদের।’

নাটকটিতে জাহিদ হাসান যার জন্য তরমুজ খেয়ে সুন্দর হতে চান। তার নাম জুলি। এই চরিত্রে অভিনয় করছেন সানজিদা প্রীতি।  করোনার এই সময়ে বেশ নিরাপত্তা নিয়েই শুটিং করতে হয়েছে বলে জানান তিনি। পাশাপাশি মানা হচ্ছে স্বাস্থ্য বিধিও। নাটকের গল্পটি  দারুন। ঈদের দর্শকদের আনন্দ আরও বাড়িয়ে দেবে বলেই মন্তব্য প্রীতির।

‘গফুর কাকার তরমুজ’ নাটকটি পরিচালনার পাশাপাশি রচনাও করেছেন হিমু আকরাম। তিনি বলেন, ‘ নাটকটির গল্পটি প্রেমের । পাশাপাশি মজারও। এরমধ্যে বর্ণবাদের একটা গভীর বার্তাও আছে।’

নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন, শামীমা নাজনীন, ডা. এজাজ, ইশতিয়াক আহমেদ রুমেল, সামিয়া, শফিক খান দিলু, রাজু আহসান প্রমুখ। নাটকটি প্রচার হবে ঈদে, আরটিভির বিশেষ আয়োজনে।