শেরপুরে কিন্ডারগার্টেন স্কুল শিক্ষক ও কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

বিশেষ প্রতিনিধি ॥ ‘প্রাণঘাতী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের নিদারুণ অর্থকষ্ট লাঘবে প্রধানমন্ত্রীর প্রণোদনা প্রাপ্তির প্রত্যাশায়’ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শেরপুরেও কিন্ডারগার্টেন শিক্ষক ও কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১১ জুলাই শনিবার সকালে জেলা কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের উদ্যোগে শেরপুর প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কিন্ডারগার্টেন স্কুল এসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ আবু ঈসা মো. শহীদুল ইসলাম, সহ-সভাপতি অধ্যক্ষ খোরশেদ আলম রিপন ও আব্দুল ওয়াহেদ, সদস্য সচিব নুর-ই-আলম চঞ্চল, মানবাধিকার সংস্থা আমাদের আইনের সদর উপজেলা সভাপতি জয়নাল আবেদীন হাজারী, রোজবাড একাডেমীর চেয়ারম্যান আবু রায়হান মো. পাভেল,অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম, দেলোয়ার হোসেন বাবুল ও শামিম মিয়া, শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, সোমা সিংহ রায়, এম এ রহিম, তৌহিদুল ইসলাম নিরব, হোসাইন আহম্মেদ মোল্লা মামুন, আমিনুল ইসলাম, পরিচালক সারোয়ার জাহান, কর্মচারী জয়নব খাতুন প্রমুখ।
মানববন্ধনে বক্তব্যদানকালে শিক্ষকরা বলেন, রোহিঙ্গারা অন্য দেশের মানুষ কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী মানবিক কারণে তাদের আশ্রয় দিয়ে খাদ্য, অন্ন, বস্ত্র, চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। যে কারণে তিনি পৃথিবীর বুকে ‘মানবতার মা’ হিসাবে স্বীকৃতি পেয়েছেন। আমাদের বিশ্বাস নিজ দেশের অবহেলিত মানবেতরভাবে জীবনযাপনকারী কিন্ডারগার্টেন শিক্ষক ও কর্মচারীদের পাশে এসে অবশ্যই দাঁড়াবেন আমাদের ‘মানবতার মা’ মাননীয় প্রধানমন্ত্রী।
বাংলাদেশ কিন্ডারগার্টেন এন্ড প্রি ক্যাডেট স্কুল ফাউন্ডেশন এবং শেরপুর জেলা কিন্ডারগার্টেন স্কুল এসোসিয়েশনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত মানববন্ধনে জেলার ১৫২টি কিন্ডারগার্টেন স্কুলের ৭ শতাধিক শিক্ষক কর্মচারী অংশগ্রহণ করেন।