জামালপুরে দু’দিনে ২৬ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০

জামালপুর প্রতিনিধি ॥ জামালপুরে দু’দিনে আরও ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ১২ জুলাইয়ের প্রতিবেদনে ১৬ জন এবং ১১ জুলাইয়ের প্রতিবেদনে ১০ জন আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাস জানান, ১২ জুলাই ২০২০ জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় সদর ৫, মেলান্দহ ৪, সরিষাবাড়ী ৫, বকশীগঞ্জে ২জন আক্রান্ত হয়। জামালপুর সদরে আক্রান্ত ৫ জনের মধ্যে জামালপুর পৌরসভার ফুলবাড়িয়া, হিরু সড়ক, নার্সিং ইনস্টিটিউট, সদর উপজেলার দিগপাইত ও তুলশীপুর, সরিষাবাড়ি ৫ জনের মধ্যে পৌরসভার ভুইয়ারবাড়িতে ২ জন, উপজেলার ভাটারায় একজন, তারাকান্দি ও পিংনাতে একজন করে। মেলান্দহে ৪ জনের মধ্যে রোকনাই ও পচাবহলা একজন করে এবং আদিপৈতে ২ জন। এছাড়াও বকশীগঞ্জের বাঁশকান্দা ও মালিয়ারচর একজন করে আক্রান্ত হয়েছে।
মোট শনাক্তের মধ্যে ৭২৮জন সদর ২৯২, মেলান্দহ ৮৭, মাদারগঞ্জ ৪২, ইসলামপুর ১২০, সরিষাবাড়ী ৮৬, দেওয়ানগঞ্জ ৩৭, বকশীগঞ্জ ৬৪জন।
অপরদিকে ১১ জুলাইয়ের প্রতিবেদন ১০জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে জামালপুর সদর ১, মেলান্দহ ২, ইসলামপুর ২, সরিষাবাড়ি ৪, দেওয়ানগঞ্জ ১ আক্রান্ত হয়েছে। এ ১২ জুলাই দুপুরে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, টাঙ্গাইল জেলা হইতে শনাক্ত ১জনের স্থায়ী নিবাস মেলান্দহ উপজেলা হওয়ায় এবং জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে চিকিৎসাধীন বিধায় তাকে জামালপুরে রিপোর্টে সংযোজন করা হয়েছে।
এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪৪১জন। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় দেওয়ানগঞ্জ ১, মেলান্দহ ২, সরিষাবাড়ী ৩ ও মাদারগঞ্জ ১, এবং ইসলামপুর ২, মেলান্দহ ১, বকশীগঞ্জে ১ ব্যক্তির মৃতের পর নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসে।