জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট, ব্রীজ সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২০

জামালপুর প্রতিনিধি ॥ জামালপুরের ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট, ব্রীজের সংস্কারের দাবিতে নোয়ারপাড়া ইউনিয়নের মানবিক ছাত্র সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্র, কৃষক, শ্রমিক ও এলাকাবাসী।
২৮ আগস্ট শুক্রবার দুপুরে জামালপুরের ইসলামপুর এবং মেলান্দহ উপজেলার মাহমুদপুরে ইসলামপুর-মেলান্দহ সড়কের মাহমুদপুর এলাকায় নোয়ারপাড়া ইউনিয়ন মানবিক ছাত্র সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। জেলার ইসলামপুর-মেলান্দহ সড়কের মাহমুদপুর এলাকায় বিক্ষোভ মিছিল শেষে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেন স্থানীয় ছাত্র, কৃষক, শ্রমিক ও এলাকাবাসী।

মানববন্ধনে তারা জানান, দীর্ঘদিন ধরে নোয়ারপাড়া ইউনিয়নে বন্যায় রাস্তা-ঘাট, ব্রীজ, কালর্ভাট ক্ষতিগ্রস্থ হয়ে ৪২হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থায় ভেঙ্গে পড়েছে। এই ইউনিয়নের রাস্তা-ঘাট ভেঙ্গে যাওয়ায় যানবাহন চলাচল না করায় ছাত্র-ছাত্রীদের চলাচলে দারুণ সমস্যা হচ্ছে। কৃষকরা তাদের উৎপাদতি কৃষিপণ্য বিক্রি করতে পারছেন না। এ অবস্থা ৪২ হাজার মানুষ বন্যার পানিতে দূর্ভোগ শেষ করেও রাস্তা-ঘাট, ব্রীজ-কালর্ভাট ক্ষতিগ্রস্থ হওয়ায় ঘর থেকে বের হতে পারছেন না। ঘন্টা ব্যাপি মানববন্ধনে বক্তব্য দেন সাদেকুর রহমান সোহান, পাভেল রহমান, রহমতুল্ল্যাহ এবং হাবিবুর রহমান প্রমুখ। এ সময় বক্তারা দ্রুত বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট, ব্রীজ-কালর্ভাটগুলোর সংস্কারের দাবি জানান।