জামালপুরে ইউএনওদের নিরাপত্তায় আনসার সদস্য মোতায়েন

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

জামালপুর প্রতিনিধি ॥ জামালপুরে ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে জামালপুর সদর, সরিষাবাড়ি, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলা ইউএনওদের বাস ভবনের নিরাপত্তায় সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে। সন্ধ্যার পর থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছে।
জামালপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট নাজমুল আশফাক জানান, জামালপুর জেলার ৭টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করতে অস্ত্রসহ প্রশিক্ষিত আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। আপাতত প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনে ৪জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। ৪জন আনসার সদস্যর জন্য ২টি করে শর্টগান দেয়া হয়েছে। মোতায়েন করা আনসার সদস্যদের থাকার ও জ্বালানীর ব্যবস্থা করবে উপজেলা প্রশাসন। আর খাদ্য সামগ্রী সরবরাহ করবে আনসার দপ্তর। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত ৪জন করে মোতায়েন থাকবে। আনসার সদস্যরা তাদের উপর অর্পিত দায়িত্ব কঠোরভাবে পালন করবেন বলে আশা করেন তিনি।
জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন জানান, তিনি ছুটিতে আছেন। তবে তাঁর সরকারি বাসভবনে ৪জন আনসার সদস্য মোতায়েনের খবর তিনি নিশ্চিত হয়েছেন। আনসার সদস্যরা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করছেন।
জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, জেলার সাত উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনের নিরাপত্তায় অস্ত্রসহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। ইউএনওদেরকে আনসার সদস্যদের থাকার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।