শেরপুরবাসীর কাছে প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজা’র জন্য দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ২৬ সেপ্টেম্বর শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি, জেলার অন্যতম আওয়ামী লীগ নেতা মরহুম সেলিম রেজার ১১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মেহনতী মানুষসহ শেরপুরবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিরের সদস্যরা। ২৫ সেপ্টেম্বর শুক্রবার প্রয়াত শ্রমিকনেতা সেলিম রেজার একমাত্র কন্যা আওয়ামী লীগের সাবেক এমপি, সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলী নিউজ২৪ডটকমের সম্পাদক-প্রকাশক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী তার ফেসবুক পেইজে শেরপুরবাসীর কাছে বাবার জন্য দোয়া চেয়েছেন।
প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার স্ত্রী ফরিদা ইয়াসমিন তার বিদেহী আত্মতার মাগফেরাত কামনা করেন এবং সকলের কাছে দোয়া চেয়েছেন।
এ ব্যাপারে তিনি জানান, বাবার ১১তম মৃত্যু বার্ষিকী উপলেক্ষ প্রতি বছরের ন্যায় এবারও শহরের ঢাকলহাটী মহল্লায় পরিবারের পক্ষ থেকে এক দোয়া ও কুলখানির আয়োজন করা হয়েছে।
এদিকে মৃত্যুবার্ষিকী উপলেক্ষ দোয়া মাহফিল ও স্মরণসভাসহ নানা কর্মসূচীর আয়োজন করেছে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ ও শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন।
প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার বড় ছেলে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফ রেজা জানান, আমার বাবা প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বারের ন্যায় এবার ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন ও এর আওতাধীন বিভিন্ন উপ-কমিটির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর জেলা ট্রাক মিনিট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন ও এর আওতাধীন সব উপ-কমিটিতে কালো পতাকা উত্তোলন ও দোয়া মাহফিলের মাধ্যমে দিনটি পালিত হবে।
প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার ছোট ছেলে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শুভ রেজা শেরপুরের সর্বস্তরের মানুষের কাছে দোয়া তার বাবার জন্য দোয়া চেয়েছেন এবং কুলখানিতে সকলকে অংশ গ্রহণ করতে অনুরোধ জানিয়েছেন।
উল্লেখ্য, প্রয়াত শ্রমিক নেতা মরহুম সেলিম রেজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অদর্শে অনপ্রাণিত হয়ে ব্যবসার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি, জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে সততা-দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার নেতৃত্বে শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নে নতুন গতির সঞ্চার হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ ও টানা ১৪ বছর জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি শেরপুরের শ্রমিকদের কল্যাণে ব্যাপক উন্নয়ন কর্যক্রম ছাড়াও নিজ এলাকাসহ জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রেখে গেছেন। তার একমাত্র কন্যা সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য, সাপ্তাহিক শ্যামলী শেরপুর, শ্যালমলী নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক-প্রকাশক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী ও বড় ছেলে শ্রমিক নেতা মো: আরিফ রেজা তার উত্তরসুরী হিসেবে শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন ও জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা হিসেবে রাজনীতির হাল ধরে রেখেছেন। পিতার মৃত্যুতে ১১ম বার্ষিকী উপলক্ষে তার একমাত্র কন্যা সাবেক সাংসদ এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, বড় ছেলে মো: আরিফ রেজা ও ছোট ছেলে মোঃ শুভ রেজা সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।