জামালপুরে নিখোঁজের ৮দিন পর অটোরিক্সা চালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

জামালপুর প্রতিনিধি ॥ জামালপুরের মেলান্দহে নিখোঁজের ৮দিন পর অটোরিক্সা চালক আব্দুল মালেকের (৩০) অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৯ অক্টোবর) ভোর ৬টা থেকে পুলিশ-ফায়ার সার্ভিস ও স্থানীয় জনতার যৌথ তল্লাশি শেষে দুপুরে দিকে উপজেলার নলকুড়ি ব্রিজ সংলগ্ন জলাশয়ে লাশটি সনাক্ত হয়।
এ ঘটনায় জড়িত থাকায় মেলান্দহের নলকুড়ি গ্রামের কানু শেখের ছেলে শফিকুল ইসলাম (৩২) এবং দেওয়ানগঞ্জের আমজাদ হোসেনকে (৩৬) আটক করেছে পুলিশ। এলাকাবাসী জানিয়েছে, আটককৃত শফিকুল পেশাদার চোর ও জুয়াড়ি।
এদিকে আব্দুল মালেকের মৃতদেহ উদ্ধারের পর বিক্ষুব্দ জনতা ও রিক্সা শ্রমিকরা দুপুর ২টায় খুনিদের ফাঁসির দাবিতে মেলান্দহ বাজারে বিক্ষোভ মিছিল করে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত সোমবার (১২ অক্টোবর) নয়ানগর ইউনিয়নের বুরুঙ্গা গ্রামের দুলাল মিয়ার ছেলে অটোরিক্সা চালক আব্দুল মালেক (৩০) নিখোঁজ হন। এসময় তার অটোরিক্সাটিও হাওয়া হয়ে যায়। এরপর তার স্ত্রী রিতা বেগম (২৪) মেলান্দহ থানায় জিডি করেন।
শুক্রবার ১৬ অক্টোবর নাংলা ইউনিয়নের নলকুড়ি গ্রামের কানু শেখের ছেলে শফিকুল ইসলামের (৩২) বাড়িতে অটোরিক্সাটির সন্ধান পাওয়া যায়। খবর পেয়ে মেলান্দহ থানা পুলিশ শফিকুলের বাড়িতে হানা দিয়ে হারিয়ে যাওয়া রিক্সাসহ শফিকুলকে আটক করে। আটককৃত শফিকুলের দেওয়া তথ্যের ভিত্তিতে দেওয়ানগঞ্জের আমজাদ হোসেনকে (৩৬) আটকসহ সন্দেহভাজন কয়েকজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
এর আগে শফিকুলের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার ১৭ অক্টোবর আটককৃত শফিকুলের বাড়ির জলাশয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ আব্দুল মালেকের মৃতদেহ উদ্ধারে তৎপরতা চালায়। দ্বিতীয় অভিযানে ওই জলাশয় থেকেই তার মৃতদেহ পাওয়া যায়। মৃতদেহে পেট কাটাসহ বিভিন্ন স্থানে ক্ষত দেখা যায়।
নিহতের স্ত্রী রিতা বেগম জানান, সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে স্বামী মালেক ভাড়া মারার উদ্দেশ্যে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হন। রাতে বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন পরিচিত সব জায়গায় খোঁজাখুঁজি করেন। মালেকের কোনো হদিস না পাওয়ায় পরদিন থানায় সাধারণ ডায়েরি করা হয়। এ ঘটনায় দুজনকে আটকের পর আজ শাশুড়ী মালেকা বেগম অপহরণ মামলা করেন। আটককৃতরা স্বামী মালেককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে পালিয়ে গিয়েছিল।
মেলান্দহ থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান জানান, নিখোঁজ আব্দুল মালেকের মৃতদেহ ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। শফিকুল পুলিশকে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে। এজন্য তথ্যের যাচাই বাছাই করা হচ্ছে। থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।