শেরপুরে চরপক্ষীমারী ও চরমোচারিয়া ইউনিয়নে কৃষি জমি জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

আছাদুজ্জামান মোরাদ ॥ শেরপুর জেলার সদর উপজেলার চরপক্ষীমারী ও চরমোচারিয়া ইউনিয়নের ১০টি গ্রামের ১ হাজার একর কৃষি জমি জলাবদ্ধতা নিরসনে টাকিমারী ব্রীজের নিচে খাল বন্ধ করার প্রতিবাদে ওই দুটি ইউনিয়নের কৃষকের সেচ ব্যবস্থা বন্ধ হওয়ায় ২২ নভেম্বর রোববার সকাল ১১টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এক মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ভুক্তভোগী এলাকাবাসী।
স্মারকলিপি সূত্রে জানা গেছে, চরপক্ষীমারী ও চরমোচারিয়া ইউনিয়নের কিছু কুচক্রী ব্যক্তি ও স্বার্থনিশী মহল সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের টাকিমারী ব্রীজের নিচে ড্রেজার দ্বারা বালু উত্তোলনের ফলে চরপক্ষীমারী ও চরমোচারিয়া ইউনিয়নের খালের পানি বন্ধ হয়ে যায়। এতে প্রায় ১ হাজার একর কৃষি জমি চাষাবাদ হুমকির মুখে পড়েছে। এছাড়াও ওই দুটি ইউনিয়নের কৃষকদের সেচ ব্যবস্থা অনিশ্চিত হয়ে পড়ায় তারা অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। টাকিমারী ব্রীজের নিচে বালু উত্তোলন বন্ধ করে কৃষকের সেচ ব্যবস্থা নিশ্চিত করতে মানববন্ধনে বক্তব্য রাখেন, চরমোচারিয়া এলাকাবাসীর পক্ষে জাপা নেতা আঃ রশিদ বিএসসি ও চরপক্ষীমারী ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ গোলাম মোস্তফা, আবুল কালাম আজাদ প্রমুখ।
মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম।