শেরপুরে ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক ॥ শেরপুরের নকলা উপজেলার ২নং নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান সুজাকে হত্যার হুমকিদাতা ও এক লাখ টাকা চাঁদা দাবিকারী যুবক শরিফুল ইসলাম শিপ্তকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ৫টি মোবাইল ফোনসহ বিভিন্ন অপারেটরের ১১টি সিম উদ্ধার করা হয়। রোববার (২০ ডিসেম্বর) বিকেলে তাকে সাংবাদিকদের সামনে আনে পুলিশ। গ্রেপ্তার শিপ্ত উপজেলার ডাকাতিয়াকান্দা এলাকার নবিজুল হকের ছেলে।
পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে সুজার কাছে মোবাইল ফোনের মাধ্যমে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন অজ্ঞাত এক ব্যক্তি। চাঁদা দিতে অস্বীকার করলে চেয়ারম্যানসহ পরিবাবের অন্যান্য সদস্যদের হত্যা করার হুমকি দেয় বিভিন্ন নাম্বার থেকে। পরে সুজা গত ২৮ নভেম্বর নিজের নিরাপত্ত্বার স্বার্থে নকলা থানায় একটি জিডি করলে পুলিশ তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শনিবার রাতে তাকে গ্রেপ্তার করে। রোববার বিকেলে গ্রেপ্তার শিপ্তকে সাংবাদিকদের সামনে আনেন পুলিশ। শিপ্ত নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের ডিগ্রীর প্রথম বর্ষের শিক্ষার্থী।
শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এসব তথ্য স্বীকার করে। তার সাথে আরও কয়েকজন জড়িত আছে বলে আমরা ধারণা করছি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।