শেরপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২ জানুয়ারি শনিবার বিকেলে শহরের মোবারকপুর কইন্যাপাড়া মাঠে বাংলাদেশ একতা সংঘের উদ্যোগে ওই ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ঘোড়ার কদম দৌড়, দপট দৌড়সহ কয়েক ক্যাটাগরির প্রতিযোগিতায় শেরপুর ও পার্শ্ববর্তী জামালপুর জেলার বিভিন্ন জায়গা থেকে প্রায় শতাধিক ঘোড়সওয়ারী অংশ নেন। ঘোড়দৌড় উপলক্ষে আশেপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ, তরুণ-তরুণী, শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী ১০ সহস্রাধিক মানুষের ঢল নামে।
এছাড়া পাশেই গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী মুখরোচক খাবার এবং প্লাস্টিক ও মাটির তৈরি শিশুদের বিভিন্ন খেলনা, নারীদের বিভিন্ন প্রসাধনী সামগ্রীর পসরা বসে। সেখানে নারী ও শিশুরা ভিড় জমান।
খেলা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী ঘোড়সওয়ারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা আইনজীবী ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার। আয়োজক সংগঠনের সভাপতি রাকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পৌর প্যানেল মেয়র তৌহিদুর রহমান বিদ্যুৎ, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সুরুজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।