ঝিনাইগাতীতে দুই গাঁজাসেবীকে তাবলীগে পাঠালেন ওসি

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

স্টাফ রিপোর্টার : শেরপুরের ঝিনাইগাতীতে ষাটোর্ধ্ব দুই গাঁজাসেবীকে আটকের পর তাবলীগে পাঠালেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান।
২৮ ফেব্রুয়ারি রবিবার দুপুরে আটকের পর নিয়মিত গাঁজা সেবনের স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর তাদের তাবলীগে পাঠানোর ব্যবস্থা করেন তিনি। এ সময় নিজ অর্থায়নে তাদের জন্য নতুন পাঞ্জাবি-পায়জামা ও টুপি কিনে দিয়ে ঝিনাইগাতী থানা জামে মসজিদের প্রেস ইমামের মাধ্যমে তাবলীগে পাঠানোর ব্যবস্থা করেন।
ওই দুই গাঁজাসেবীর মধ্যে একজন কাঁচামাল ব্যবসায়ী হাবিবুর রহমান হবি (৬৫)। তিনি ঝিনাইগাতী উপজেলার উত্তর ধানশাইল চকপাড়া এলাকার বাসিন্দা। অপরজন মো. ওমর মিয়া (৬৫) একই উপজেলার পশ্চিম বাকাকুড়া এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন গাঁজা সেবনের ফলে শারীরিকভাবে অসুস্থ ছিলেন বলেও জানিয়েছে পুলিশ।
ওসি মো. ফায়েজুর রহমান বলেন, ওই দুই বৃদ্ধ ইতোপূর্বে গাঁজা সেবনের দায়ে হাজত খেটেছেন। আজ ফের আটকের পর তারা সুস্থ জীবনে ফেরার অনুরোধ করলে তাদের তাবলীগে পাঠানোর প্রস্তাব দিই। এ সময় তারা দুজনই খুশি মনে রাজি হয়ে যান। পরবর্তীতে সব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর হুজুরের মাধ্যমে তাদের তাবলীগে পাঠানোর প্রক্রিয়া চলছে।
আগামীকাল সোমবার সকালে তারা চিল্লায় (তাবলীগ জামাত) যোগ দেবেন বলেও জানান তিনি।
ওসি মো. ফায়েজুর রহমান আরও বলেন, ‘যেকোনো মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নির্দেশনা দেয়া হয়েছে। আমরা চাই স্থানীয়ভাবে যাতে কেউ মাদক গ্রহণ ও ব্যবসা করতে না পারে। এ জন্য আমাদের নিয়মিত অভিযান অব্যাহত আছে ও থাকবে।’