দেওয়ানগঞ্জ – ঢাকা গামী আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন নতুন কোচ উদ্বোধন

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

জামালপুর প্রতিনিধি : দেওয়ানগঞ্জ ঢাকা গামী আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস এসি ট্রেন নতুন কোচ দ্বারা প্রতিস্থাপিত রেকের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। ১১ মার্চ বৃহস্পতিবার দুপুরে দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন প্লাট ফরমে আলোচনা সভা ও ট্রেনের ফিতা কেটে উদ্ধোধন করেন প্রধান অতিধি রেলওয়ে মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। দেওয়ানগঞ্জ ব্রহ্মপুত্র এক্সপ্রেস নামে ট্রেনটি দেওয়ানগঞ্জে দ্বিতীয় এসি ট্রেন দেওয়ানগঞ্জ, জামালপুর, ময়ময়নসিংহ, জয়দেবপুর, ঢাকা চলাচল করবে।
ট্রেন উদ্বোধন উপলক্ষে দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ে আয়োজনে অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ে মহা ব্যাবস্থাপক (পূর্ব) জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খাঁন দুলাল এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জামালপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ রেলওয়ে অতিরিক্ত মহা-পরিচালক সরদার সাহাদাত আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইস্তিয়াক হোসেন দিদার, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ। প্রধান অতিথি তার বক্তব্যে দেওয়ানগঞ্জ টু চট্টগ্রামগামী বিজয় ট্রেন চলাচলের ঘোষণা দেন। জামালপুরের প্রতিনিটি রেলস্টেশনের প্লাটফর্ম উচু ও কাজ করার ঘোষণা দেন।


এ সময় অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলেয়মান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার একে এম আব্দুল্লাবিন রশীদ, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহ, সাবেক মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু, চিকাজানী ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মেদ, চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান সেলিম খান, প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম এলান, সাধারন সম্পাদক মদন মোহন ঘোষসহ প্রশাসন ও রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক সর্বস্তরের মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
রেলওয়ে সূত্র জানা গেছে. ৭৯৫ আসনের ব্রহ্মপুত্র ট্রেনে ১’শ ৬৫টি এসি সিট ও ৬’শ ৩০টি শোভন চেয়ার সিট রয়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৬টা ১৫মিনিটে দেওয়ানগঞ্জ উদ্দেশ্যে ছেড়ে আসবে। রাত ১২ টা দেওয়ানগঞ্জ পৌঁছবে। দেওয়ানগঞ্জ থেকে ট্রেনটি ছাড়কে সময় সকাল ৬টা ৪০ মিনিটে। ঢাকায় পৌছবে দুপুর ১২ টা ৪৫ মিনিট। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত প্রতিটি এসি সিট ৪’শ ২৭ টাকা ও শোভন চেয়ার ২’শ ২৫ টাকা করে মূল্য নির্ধারণ করা হয়েছে। উল্লেখ্য, দেওয়ানগঞ্জ থেকে ঢাকা দেওয়ানগঞ্জ গামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস চলাচল করতো। ব্রহ্মপুত্র এক্সপ্রেস নতুন কোচ দ্বারা সার্ভিস করায় ব্রহ্মপুত্র ও তিস্তা এক্সপ্রেস ট্রেন চালু হওয়ায় দেওয়ানগঞ্জ বাসী দ্বিতীয় বারের মতো এসি যুক্ত ট্রেনের সুবিধা পাচ্ছে।