নকলা প্রেসক্লাব কমিটির আলোচনা সভা, দোয়া ও ইফতার

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, মে ৮, ২০২১

নকলা (শেরপুর) প্রতিনিধি : শেরপুর জেলার নকলা প্রেসক্লাব কমিটির উদ্যোগে বিশেষ দোয়া, ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ৭ মে শুক্রবার সরকারি নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় রেখে নকলা শহরের প্রান কেন্দ্রে অবস্থিত ‘খানা পিনা’ ফাস্ট ফুট ও রেস্তোরেন্টের দ্বিতীয় তলায় এক আলোচনা সভা, বিশেষ দোয়া ও ইফতারের আয়োজন করা হয়।
প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন ও মো. দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, কার্যকরী সদস্য তালাত মাহমুদ, আলহাজ্ব মাহবুবর রহমান ও আব্দুর রফিক, সদস্য এম.এফ জামান ফারুক ও এ.কে.এম মমিনুল বাশার বাবু প্রমুখ। এসময় কার্যকরী সদস্য মো. মোশাররফ হোসেন শ্যামল ও রাইসুল ইসলাম রিফাত, সদস্য মো. সুজন মিয়া, মো. সুমন মিয়া ও মো. মোফাজ্জল হোসেনসহ নকলা প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
বক্তারা চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় একজন সাংবাদিক হিসেবে করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বিশেষ করে আগত পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে কেনা কাটা করতে আসা ক্রেতাদের জটলা কমিয়ে সরকারের নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় নিশ্চিত করতে একজন সচেতন নাগরিক হিসেবে কিভাবে জনসচেতনতা সৃষ্টি করা যায়, সে বিষয়ে প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়। তাছাড়া আগত পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নিজ নিজ সামর্থ অনুযায়ী সহায়তা নিয়ে অসহায় দরিদ্রদের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।
আলোচনা সভার পরে দেশ জাতির কল্যানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ থেকে মানুষকে সুরক্ষিত রাখতে মহান সৃষ্টিকর্তার দরবারে বিশেষ দোয়া করা হয়। এ বিশেষ মুহুর্তটিকে স্মরনীয় করে রাখতে ও ক্যামেরায় এক ফ্রেমে বন্ধি হতে কিছু ক্ষণের জন্য নকলা প্রেসক্লাব কমিটির উপস্থিত সকলেই নিজ নিজ মাস্ক খুলে ও ইফতার সামনে নিয়ে এক টেবিলে বসে ফটো সেশনে অংশ গ্রহন করেন।