নকলায় ভোগাই নদীর ক্ষতিগ্রস্ত বাধ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২১

স্টাফ রিপোর্টার : শেরপুরের নকলায় পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত ভোগাই নদীর বাধ কাম সড়ক পরিদর্শন করেছেন নবাগত জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। তিনি ২ জুলাই শুক্রবার বিকেলে উপজেলার উরফা ইউনিয়নের পিছলাকুড়ি-তারাকান্দি সড়কের পিছলাকুড়ি এলাকায় ভাঙা অংশ পরিদর্শন করেন। ওইসময় তিনি রাস্তাটি রক্ষায় দ্রুত পদক্ষেপ গ্রহণ করার কথা জানান এবং সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দেন।
পরিদর্শনকালে নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, স্থানীয় ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরাসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


জানা যায়, কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রবল স্রোতে তারাকান্দি-পিছলাকুড়ি সড়ক কাম বাধের একপাশের বিশাল অংশজুড়ে বিধ্বস্ত হয়ে পড়ে। এতে বাধ কাম সড়কটি হুমকির সম্মুখী হয়ে পড়েছে। যেকোন মুহূর্তে সড়কটির ওই অংশ নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে। অভিযোগ রয়েছে, ওই পাকা সড়কটি থেকে প্রায় ৪/৫শ ফুট দূরে নদীর অবস্থান থাকলেও সম্প্রতি রাস্তার পাশ থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের কারণে নদীর গতিপথ পরিবর্তন হয়ে যায়। শুরু হয় ভাঙন। ওই অবস্থায় রাস্তাটি হুমকির সম্মুখীন হয়ে পড়ায় স্থানীয় এলাকাবাসীর মাঝে বিরাজ করছে আতঙ্ক। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি হলে দৃষ্টিগোচর হয় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের। তিনি ভাঙনকবলিত ওই বাধ পরিদর্শনসহ ভাঙনরোধে ব্যবস্থা গ্রহণে শুক্রবার বিকেলে ছুটে যান ওই এলাকায়।