অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে ২ লাখ করে টাকা দেওয়া হবে

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। একইসঙ্গে আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেওয়ার কথাও বলেছেন তিনি।
মন্নুজান সুফিয়ান বলেন, এ ঘটনা তদন্ত করা হবে। ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ঘটনাস্থলের পাশে ইউ-এস বাংলা হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকদের দেখতে যান। তিনি শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন এবং চিকিৎসায় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।
এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কেএম আবদুস সালাম, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ পলাশ প্রমুখ।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় আরও সাতটি ইউনিট। এ ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যৃ হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।