শেরপুরে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

স্টাফ রিপোর্টার : শেরপুরে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জুলাই মঙ্গলবার সকালে শহরের অষ্টমীতলাস্থ পুলিশ লাইন্স ড্রিল শেডে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী।
কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যগণ তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং পুলিশ সুপার তাৎক্ষণিক সেসব সমস্যা সমাধান প্রদান ও আশ্বস্ত করেন। কল্যাণ সভায় পুলিশ সুপার তাঁর সমাপনী বক্তব্যে উপস্থিত সকল অফিসার ও ফোর্সদের সরকারি আদেশ-উপদেশ প্রদান এবং মহামারী কোভিড-১৯ প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার নির্দেশ প্রদানসহ সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি পুরোপুরি অনুসরণ করে জনগণের সেবায় পেশাদারিত্বের সাথে দৈনন্দিন কর্মকান্ড চালিয়ে যাওয়ার আহ্বান জানান।


সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মাহমুদুল হাসান ফেরদৌস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান শাকিল, ডিআইও-১ জনাব আবুল বাশার, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আহাম্মেদসহ অন্যান্য থানা ও ইউনিট ইনচার্জগণ। এছাড়াও জেলার সকল ফাঁড়ি, তদন্তকেন্দ্র, ট্রাফিক, কোর্ট ও থানার পুলিশ সদস্যগণ এবং সিভিল স্টাফগণ সভায় অংশ নেন।
পরে দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীর সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা অনুষ্ঠিত হয়। সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার মাধ্যমে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে জনগণকে সচেতনতা করা, গ্রেফতারি পরোয়ানা তামিল, গত মাসে রুজুকৃত মামলাগুলোরর কেইস টু কেইস বিশ্লেষণ করা হয়। মামলা তদন্তের মান বৃদ্ধি করাসহ তদন্তের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে পুলিশ সুপার সকল সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারগণ এবং সহকারী পুলিশ সুপারসহ অফিসার ইনচার্জগণ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) গণদের বিস্তারিত দিক-নির্দেশনা প্রদান করেন।