জামালপুরে করোনায় আরও ৪৭ জন আক্রান্ত

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১

জামালপুর প্রতিনিধি : জামালপুর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪৭জন মানুষ। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৪হাজার ৭৩৯জন মানুষ। বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
বুধবার (১১আগষ্ট) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করে ১৩জন মানুষের রিপোর্ট পজেটিভ হয়েছে। অপরদিকে জামালপুর জেলার স্থায়ী বাসিন্দার ১৩টি নমুনা পরীক্ষা করে ২জন মানুষের রিপোর্ট পজেটিভ হয়েছে। জেলা/উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেনে ১২০টি নমুনা পরীক্ষা করে ৩২জন মানুষের রিপোর্ট পজেটিভ হয়েছে। সারা জেলায় ২১৫টি নমুনা পরীক্ষা করে ৪৭জন মানুষের রিপোর্ট পজেটিভ হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৪হাজার ৭৩৯জন মানুষ। আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলায় ৩০জন, মেলান্দহ উপজেলায় ১জন, ইসলামপুর উপজেলায় ৩জন, সরিষাবাড়ি উপজেলায় ৬জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৫জন ও বকশিগঞ্জ উপজেলায় ২জন রয়েছে।
আক্রান্ত ব্যক্তিদের শরীরে করোনা উপস্বর্গ তাদের নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮৭জন।করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ ৪১৮৩জন। উন্নত চিকিৎসার জন্য জামালপুরের বাইরে পাঠানো হয়েছ ৪১জন।
জামালপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা.মো.মাহফুজুর রহমান সোহান জানান, করোনার সন্দেহজনক সকলকেই স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্দিষ্ট নমুনা সংগ্রহের বুথে নমুনা প্রদান করতে বলেন। সঠিকভাবে মাস্ক পড়ার ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।