চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়ও জিয়াকে কবর দিতে দেখেনি কেউ: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২১

অনলাইন ডেস্ক : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রথম কবরে ‘একটি বাক্স’ দাফন করা হয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সত্য কথা বলেছেন। চন্দ্রিমা উদ্যানে আসলে জিয়াউর রহমানের কোনো লাশ নেই। রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নে নাকি জিয়াকে প্রথম কবর দেয়া হয়েছিল। তবে সেখানেও জিয়াউর রহমানকে কবর দিতে কেউ দেখেনি। একটা বাক্স দাফন করতে দেখেছিলেন।’ ২৭ আগস্ট শুক্রবার দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘সেদিনের প্রত্যক্ষদর্শী বর্তমান ইউপি চেয়ারম্যান কুতুব উদ্দিন জানিয়েছেন—তিনিও জিয়াকে কবর দিতে দেখেননি। ওই সময়ের আরও অনেকেই জীবিত আছেন। তারাও তথাকথিত প্রথম কবরে জিয়ার লাশ দাফন করতে দেখেননি। এমনকি খালেদা জিয়া, তারেক জিয়া, বিচারপতি সাত্তারও দেখেননি। জিন-ভূতে দেখেছে কি-না আমি জানি না।’
বিএনপিকে অসত্য ও মিথ্যাচারের রাজনীতি থেকে বেরিয়ে আসার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘সম্পূর্ণ মিথ্যা ও অসত্যের ওপর বিএনপির রাজনীতি দাঁড়িয়ে আছে। এভাবে রাজনীতি করে বেশি দিন ঠিকে থাকা যায় না। এটি হচ্ছে ইতিহাসের শিক্ষা।’
উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম এবং সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান প্রমুখ।