শেরপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে প্রয়াত শ্রমিকনেতা সেলিম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

শেরপুর নানা কর্মসূচি ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রয়াত শ্রমিকনেতা, জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সিনিয়র সহ-সভাপতি, জেলা চাউল কল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি সেলিম রেজার ১২তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর রবিবার শহরের গোপালবাড়ীস্থ পৌর ট্রাক টার্মিনালে জেলা ট্রাক মিনিট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার বড় ছেলে, সংগঠনের সভাপতি, জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. আরিফ রেজা।

আয়োজক সংগঠনের কার্যকরি সভাপতি ফারুক আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রয়াত সেলিম রেজার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল মানসুর স্বপন, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হোসেন আলী, সহ-সভাপতি বাদশা মিয়া, যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন বিল্লাল, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম পলাশ, প্রচার সম্পাদক আবুল কালাম সরকার, দপ্তর সম্পাদক আব্দুল হামিদ ও কার্যকরী সদস্য রেজাউল করিম ফারুকসহ সংগঠনের আওতাধীন বিভিন্ন শাখা কমিটির সভাপতি/সম্পাদকগণ। ওইসময় জেলা বেসিক ট্রেড শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শ্রমিক সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উপদেষ্টা রুকনুজ্জামান রঞ্জু, সংযুক্ত শ্রমিক ফেডারেশনের আহবায়ক সাংবাদিক-কবি তালাত মাহমুদ, বাংলাদেশ সংযুক্ত ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ফেডারেশন শেরপুর জেলা শাখার সভাপতি মো. ফখরুল হাসান, সম্পাদক মঞ্জুরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, সেলিম রেজা ছিলেন একজন সত্যিকারের শ্রমিক নেতা। তিনি শ্রমিকের দুঃখ-দুর্দশা বুঝতেন বলেই তাদের কাছে টানতেন, কাছে যেতেন।তাই শ্রমিক সংগঠন ও শ্রমিকসহ সাধারণ মানুষ যুগ যুগ ধরে তাকে স্মরণ করবে।
দিনব্যাপি কর্মসূচির মধ্যে সংগঠনের পক্ষ থেকে সকালে সংগঠনের পতাকা, কালো পতাকা উত্তোলন ও কালোব্যাজ ধারণ, দুপুর ২টায় দোয়া শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও স্থানীয় মন্দিরে প্রয়াত শ্রমিকনেতা সেলিম রেজার জন্য প্রার্থনা করা হয়।