শেরপুরে শ্রমিকনেতা সেলিম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী উপলেক্ষ বিভিন্ন মসজিদে দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর প্রয়াত শ্রমিকনেতা, শ্রমিকের নয়নমনি জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সিনিয়র সহ-সভাপতি, জেলা চাউল কল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ৩নং পৌর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর পিতা সেলিম রেজার ১২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শহরের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৬ সেপ্টেম্বর রবিবার শহরের ঢাকলহাটী মহল্লার সেলিম রেজা এন্ড ফরিদা ইয়াছমিন পুরাতন জামে মসজিদ, ঢাকলহাটী উত্তরপাড়া বায়তুল আমান ইসলামিয়া মাদ্রাসা, মনির উদ্দিন জামে মসজিদ, মসজিদে নূর, বটতলা পৌর জামে মসজিদ, শীতলপুর জামে মসজিদ, শীতলপুর মাদ্রাসা, শেখহাটি বাজার জামে মসজিদ, দিঘারপাড় চৌরাবাড়ী মসজিদ, বলবল বাজার জামে মসজিদ, কলকলো বাজার জামে মসজিদ, খন্দকারবাড়ী জামে মসজিদে মরহুমের মাগফিরাত কামনায় দোয়া শেষে খাবার বিতরণ করা হয়। এছাড়া শহরের ঐতিহ্যবাহী তেরাবাজার মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।
উল্লেখ্য, প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অদর্শে অনপ্রাণিত হয়ে ব্যবসার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি, জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, জেলা ট্রাক মিনি ট্রাক ড্রামট্রাক ট্যাংলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।
তার নেতৃত্বে শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নে নতুন গতির সঞ্চার হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ ও টানা ১৪ বছর জেলা ট্রাক মিনি ট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি শেরপুরের শ্রমিকদের কল্যাণে ব্যাপক উন্নয়ন কর্যক্রম ছাড়াও নিজ এলাকাসহ জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রেখে গেছেন। তার একমাত্র কন্যা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য, সাপ্তাহিক শ্যামলী শেরপুর, শ্যালমলী নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক-প্রকাশক এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, বড় ছেলে শ্রমিক নেতা মো: আরিফ রেজা তার উত্তরসুরী হিসেবে শেরপুর জেলা ট্রাক মিনি ট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী ও কভার্ডভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন ও জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা হিসেবে রাজনীতির হাল ধরে রেখেছেন এবং ছোট ছেলে মোঃ শুভ রেজা তার রেখে যাওয়া ব্যবসার হাল ধরে রেখেছেন।
প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার জন্য শেরপুরবাসীর কাছে দোয়া চেয়েছেন সহধর্মীনি মোছাঃ ফরিদা ইয়াছমিন, মরহুমের একমাত্র জামাতা ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার), তার একমাত্র কন্যা সাবেক সাংসদ এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, বড় ছেলে মো: আরিফ রেজা ও ছোট ছেলে মোঃ শুভ রেজা সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।