ঝিনাইগাতীতে স্কুল শিক্ষার্থীদের দিয়ে ইট ভাঙ্গালেন প্রধান শিক্ষক

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২১

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরে স্কুল শিক্ষার্থীদের দিয়ে রাস্তা থেকে ইট কুড়িয়ে এনে ইট ভাঙ্গানোর অভিযোগ উঠেছে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়লে বিষয়টি আলোচনায় আসে। ১২ সেপ্টেম্বর রবিবার শেরপুরের ঝিনাইগাতী উপজেলার পশ্চিম বাকাকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, স্কুলের একজন শিক্ষার্থী হাতুড়ি দিয়ে ইট ভাঙছে। তার পাশে কয়েকজন শিক্ষার্থী ও শিক্ষক দাঁড়িয়ে আছেন। পরে খোঁজ নিয়ে জানা যায়, ছেলেটির নাম নাজমুল। নাজমুল ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।
ভিডিও ভাইরাল হওয়ার পর এলাকায় এনিয়ে আলোচনা শুরু হলে স্কুলের প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে দু:খ প্রকাশ করেছেন বলে জানা যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের বাথরুমের ভাঙা অংশ এবং বিদ্যালয়ে মোটরসাইলের ওঠানোর সিঁড়ি তৈরির জন্য নির্মাণ সামগ্রী হিসেবে ইটের খোয়ার প্রয়োজন হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিক মোহাম্মদ রফিকুল্লাহ শিক্ষার্থীদের দিয়ে রাস্তা থেকে ইট সংগ্রহ করান। এরপর আবার শিক্ষার্থীদের দিয়েই সেই ইট ভাঙ্গানোর কাজ করান। শিক্ষার্থীদের দিয়ে ইট ভাঙ্গানোর দৃশ্য ভিডিও ধারণ করে স্থানীয় এক যুবক। পরে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
যোগাযোগ করা হলে স্কুলের প্রধান শিক্ষক আশিক মোহাম্মদ রফিকুল্লাহ জানান, মূলত শ্রমিকরাই ইট ভাঙছিলেন, কাজের ফাঁকে তারা চা পানের বিরতিতে গেলে কিছু ছাত্র উৎসাহী হয়ে ইট ভাঙতে নেমে পড়ে।১৬ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুন্নবী ঘটনাস্থল পরিদর্শন করে ওই প্রধান শিক্ষককে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। পরে প্রধান শিক্ষক ২৬ সেপ্টেম্বর শোকজের জবাব দেন।
এ বিষয়ে শেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম বলেন, তদন্ত সাপেক্ষে বিষয়টি নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।