জামালপুরে নির্বাচনকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১৬

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২১

জামালপুর সদর উপজেলার দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া, দোকান পাট ভাঙচুর ছাড়াও হতাহতের ঘটনা ঘটেছে। ১ নম্বর কেন্দুয়া ইউনিয়নে নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী শেখ মো. মাহবুবুর রহমান মঞ্জুর সমর্থক ও বিদ্রোহী আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম খান সোহেলের সমর্থকদের মাঝে ওই সহিংসতার ঘটনা ঘটে।
গত মঙ্গলবার রাতে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কালিবাড়ী বাজারে দুই চেয়ারম্যান প্রার্থীর মিছিল থেকে ধাওয়া পাল্টা ধাওয়ার ওই ঘটনা ঘটে। পাল্টাপাল্টি মিছিলের পরিস্থিতি দেখে সন্ধ্যার পর থেকেই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।

স্থানীয়রা জানান, বিদ্রোহী প্রার্থী আনারসের মিছিলের প্রস্তুতির সময় নৌকা প্রতীকের মিছিল থেকে উস্কানি দিলে উত্তেজনা সৃষ্টি হয়। এর কিছু পরেই দুই পক্ষ থেকে বৃষ্টির মতো ইট-পাথর নিক্ষেপ শুরু হয়। এ ঘটনায় উভয় পক্ষের ১৬ জন সমর্থক আহত হয় বলে জানিয়েছে দুই চেয়ারম্যানের প্রতিনিধি।
এ ব্যাপারে কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক নুরল জানান, মঙ্গলবার রাতে কোনোকিছু বুঝার আগেই আনারসের সমর্থকরা ১০ থেকে ১৫টি দোকান ভাঙচুর ও দোকানের মালামাল লুট করে। সেই সাথে আমাদের ১০ জন কর্মীকে আহত করেছে।
বিদ্রোহী প্রার্থী সাইফুল ইসলাম খান সোহেল জানান, আনারসের কর্মী-সমর্থক ও সাধারণ মানুষের ঢল নিয়ে বিশাল একটি প্রচারণার মিছিল দেখে ঈর্ষান্বিত হয়ে পূর্ব প্রস্তুতি নিয়ে আমার সমর্থক ও সাধারণ মানুষের ওপর ব্যাপকভাবে হামলা করে। সে সময় ৬ জন আহত হয়। এ ছাড়াও আমার নিবার্চনের প্রচার কেন্দ্র ও বেশকিছু দোকানপাট, ক্লাব ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।
অন্যদিকে, কালীবাড়ী বাজারের দোকান মালিক ইউনিয়ন যুবলীগের সভাপতি মুরাদ হোসেন তরফদার বিদ্রোহী প্রার্থীকে সমর্থন করায় আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে তার দোকান ভাঙচুর করেছে বলে অভিযোগ করেছেন মুরাদ হোসেন তরফদারের মামী রোকেয়াজান।
এবিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম খান জানান, কেন্দুয়া কালিবাড়ি বাজারে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনায় শাওন খান নামের এক ব্যক্তি সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। এই ঘটনায় ইতোমধ্যেই তিনজনকে আটক করা হয়েছে।