শেরপুরে জেলা ট্রাক চালক-শ্রমিক ইউনিয়নের খোয়ারপাড় উপ-কমিটির সাংগঠনিক কার্যক্রম শুরু

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের খোয়ারপাড় উপ-কমিটির নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির কার্যক্রম শুরু করা হয়েছে। ১৬ জুন মঙ্গলবার রাতে খোয়ারপাড়স্থ উপ-কমিটির অস্থায়ী কার্যালয়ে মিলাদ ও দোয়ার মধ্যদিয়ে সাংগঠনিক কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের প্রয়াত শ্রমিক নেতা প্রায় এক যুগের সভাপতি মরহুম সেলিম রেজা ও মরহুম শামছুল হকসহ মৃত শ্রমিক নেতা এবং মৃত সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উপ-কমিটির নতুন কার্যনির্বাহী পরিষদের কার্যক্রম শুরু উপলক্ষে খোয়ারপাড় উপ-কমিটির সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আশরাফুল আলম মিজান। ওইসময় অন্যান্যের মধ্যে জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক আবুল হাশেম মিয়া, প্রচার সম্পাদক আবুল কালাম সরকার ও জেলা মৎস্যজীবী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন খোয়ারপাড় উপ-কমিটির সম্পাদক হাফিজুর রহমান মিসকিন।


অনুষ্ঠানে খোয়ারপাড় উপ-কমিটির নব-নির্বাচিত সভাপতি সুলতান মাহমুদ বাবু দীর্ঘ অপেক্ষার পর, নানা বাধা অতিক্রম করে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার লক্ষে খোয়ারপাড় উপ-কমিটি অনুমোদন দেওয়ার জন্য জেলার কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আরিফ রেজা ও সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলীসহ অন্যান্য নেতাদের প্রতি ধন্যবাদ জানান। তিনি খোয়ারপাড় উপ-কমিটির সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় শেরপুরের পুলিশ সুপার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা, জেলা ট্রাক মিনি ট্রাক ট্যাংকলড়ী কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও জেলার দায়িত্বশীল মহলের কাছে সহযোগিতা কামনা করেন।
ওইসময় খোয়ারপাড় উপ-কমিটির নব-নির্বাচিত কমিটির কার্যকরি সভাপতি মোশারফ হোসেন, সহ-সভাপতি খোকন মিয়া, সম্পাদক হাফিজুর রহমান মিসকিন, যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম, সহ-সম্পাদক খাইরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোকছেদ আলী, কোষাধ্যক্ষ রুবেল মিয়া, প্রচার সম্পাদক নাজির হোসেন, দপ্তর সম্পাদক শাহাপরান, কার্যকরি সদস্য মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা কালীন সময়ে নির্বাচন বা সাধারণ সভা করা সম্ভব না হওয়ায় জেলার কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভায় মেয়াদ উক্তীর্ণ উপ-কমিটি গুলোতে অর্ন্তবর্তী কালীন সময়ের জন্য মেয়াদ উক্তীর্ণ খোয়ারপাড় উপ কমিটির কার্যক্রম আরও গতিশীল করতে নতুন করে ১১ সদস্যের কমিটি অনুমোদন করা হয়। এবং পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ওই কমিটি বলবৎ থাকবে বলে জানান তিনি।